আইপিইউ’য়ের এসেম্বলিতে যোগ দিতে ডাঃ হাবিবে মিল্লাত এমপি’র জাম্বিয়া গমন

সাজিরুল ইসলাম সঞ্চয়, সিরাজগঞ্জ নিউজটোয়েন্টিফোর.কম ঃ
SIRAJGONJ (DR. M H MILLAT MUNNA MP) PHOTO 01.12.15
সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৪ তম বার্ষিক এসেম্বলিতে অংশগ্রহনের জন্য জাম্বিয়া গমন করছেন। এই সফরে ঐ দেশটির স্বাস্থ্য খাতের উন্নয়ন বিষয়ে জাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রনালয়ের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন তিনি।

শুক্রবার রাত নয়টা পাচ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি জাম্বিয়ার উদ্যেশ্যে দেশ ত্যাগ করবেন।

আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’র ব্যাক্তিগত সহকারি কে এম ইমদাদুল আলম শামিম এই প্রতিবেদক’কে জানান, চলতি বছরের ১৯ থেকে ২৩’মে মার্চ জাম্বিয়ার রাজধানী লুসাকায় বিশ্বের বিভিন্ন পার্লামেন্ট মেম্বারদের সংগঠন ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৪ তম এসেম্বলি জাম্বিয়াতে অনুষ্ঠিত হবে।

এই এসেম্বলিতে বাংলাদেশ জাতীয় সংসদের প্রতিনিধি হিসেবে অংশগ্রহন করবেন আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি মহোদয়। ১৯’শে মার্চ অনুষ্ঠিত এসেম্বলিতে সভাপতিত্ব করবেন (আইপিইউ) স্বাস্থ্য বিষয়ক এই উপদেষ্টা।

এরপর জাম্বিয়ার সরকারের স্বাস্থ্য মন্ত্রনালয়ের আমন্ত্রনে দেশটির স্বাস্থ্য খাতের বিভিন্ন খাত পরিদর্শন করবেন অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি মহোদয়। এ সময় তিনি ঐ দেশটির স্বাস্থ্য বিভাগের উন্নয়নের জন্য বাংলাদেশের বিভিন্ন প্রকল্পের মডেল বিষয়ে স্বাস্থ্য বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।

এরপর আগামী ২৪’শে মার্চ অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বাংলাদেশে ফিরবেন।

উল্লেখ্য, শুক্রবার ভোরে অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’র জাম্বিয়ার উদ্যেশ্যে দেশ ত্যাগের কথা ছিল। এ অবস্থায় সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া মৃুত্যবরন করলে নির্ধারিত সফরসূচি বাতিল করে শুক্রবার সকালের পরিবর্তে শুক্রবার রাতে জাম্বিয়া যাত্রার সিদ্ধান্ত নেন তিনি।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.