ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি গেইলের

ভারত এবং বাংলাদেশের বিপক্ষে জাতীয় দলের হয়ে খেলতে আসেননি ক্রিস গেইল। খেলেছন টি-২০ লিগ। বিপিএলে আবার ফর্মটা একদম ভালো যায়নি ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরণ ব্যাটসম্যান ক্রিস গেইলের। তবে বিশ্বকাপের আগে আগে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দিয়ে আবার দলে ফেরেন তিনি। সেখানে আবার ৩৯ বছর বয়সী গেইলের ফর্ম নিয়ে তোলা হয় প্রশ্ন।

জবাবে গেইল বলেন, ক্রিকেটের এখনও বৈশ্বিক নেতা তিনি। ইংল্যান্ডের বোলাররা তাকে এখনও ভয় করে বলেও উল্লেখ করেন বিশ্বকাপের পর ওয়ানডে ক্রিকেটকে বিদায়ের ঘোষণা দেওয়া ক্রিস গেইল। কারণটা তিনি পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভালো মতোই বোঝালেন। তার দুর্দান্ত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজ শুরুতে ব্যাট করে ৩৬০ রান তুলেছে।

দলের এই বড় রান এসেছে গেইলের দুর্দান্ত এক সেঞ্চুরি থেকে। গেইল খেলেছেন ১২৯ বলে ১৩৫ রানের দুর্দান্ত ইনিংস। দারুণ ওই ইনিংস খেলার পথে ক্যারিবিয় ব্যাটিং দানব ছক্কা মারেন ১২টি। আর চারের মার মারেন মোটে তিনটি।

দারুণ এই ইনিংস খেলে বেন স্টোকসের বলে যখন বোল্ড হয়েছেন তখন ওয়েস্ট ইন্ডিজ পেয়ে গেছে ৩১৭ রান। পরে হোল্ডার-নার্সরা সংগ্রহটা সাড়ে তিনশ’ ছাড়ায়। গেইল দারুণ এই সেঞ্চুরি করে আফ্রিদির সর্বোচ্চ ছক্কার রেকর্ড (৪৭৬টি) নিজের করে নিয়েছেন। ক্যারিয়ারের ২৪ তম সেঞ্চুরি করার পথে তিনি মোট ৪৭৭ টি ছক্কা হাঁকিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল ছাড়াও বাকিরা ভালো খেলেছেন। ওপেনার ক্যাম্পবেলে করেন ৩০ রান। তিনে নেমে শাই হোপ করেন ৬৪ রান। ড্যারেন ব্রাভোর ব্যাট থেকে আসে ৪০ রান। হেটমায়ার করেন ২০ রান। এছাড়া আর্সলে নার্স করেন ২৫ রান।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments