উল্লাপাড়ায় বনছুট হনুমান লোকালয়ে

উল্লাপাড়া সিরাজগঞ্জ নিউজ ২৪ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার আমডাঙ্গা সড়াতৈল এলাকায় এক সপ্তাহ ধরে দলছুট একটি হনুমান বিভিন্ন মানুষের বাড়ির ঘর, স্কুল ভবন, দোকানের ছাদ ও বটগাছসহ বিভিন্ন গাছের ডালে ঘুরে বেড়াচ্ছে। বড় আকৃতির হনুমানটিকে ঘিরে এলাকার লোকজন বিশেষ করে শিশুদের মধ্যে কৌতুহল সৃষ্টি হচ্ছে।

উল্লাপাড়া উপজেলার সড়াতৈল গ্রামের সরকারি কর্মচারী মাহমুদুল হাসান এবং কলেজ শিক্ষক শফিউল বারী জানান, ২১ অক্টোবর হনুমানটিকে প্রথমে সড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদে বসে থাকতে দেখে স্থানীয় লোকজন। এরপর ঘন্টায় ঘন্টায় স্থান পরিবর্তন করে হনুমানটি পার্শ্ববর্তী বাগদা, চর বাগদা, আমডাঙ্গা ও অলিপুর গ্রামের বিভিন্ন স্থানে ক’দিন ধরে ঘুরে বেড়াচ্ছে। স্থানীয় লোকজন আগ্রহভরে হনুমানটিকে কলা, বিস্কুটসহ বিভিন্ন ধরনের খাবার খাওয়ার জন্য দিচ্ছেন। এটি কখনও কখনও মাটিতে নেমে এসে খাবার নিয়ে আবার গাছের ডালে উঠে যাচ্ছে। তবে এখন পর্যন্ত হনুমানটি কারো কোন ক্ষতি করেনি।

এ ব্যাপারে উল্লাপাড়া উপজেলা বন কর্মকর্তা মোঃ শফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, তিনি খবর পেয়ে ইতোমধ্যে সড়াতৈল এলাকায় হনুমানটির অবস্থান দেখতে গিয়েছিলেন। বস্তুতঃ হনুমানটি ভারত থেকে কোন ভাবে বাংলাদেশে এসেছে বলে তার ধারনা। এটি ধরার জন্য যেসব ফাঁদ প্রয়োজন সেটি আপাততঃ উপজেলা বন বিভাগের হাতে নেই। তিনি সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে এটি ধরার ব্যবস্থা করছেন। হনুমানটিকে না ধরা পযন্ত স্থানীয় লোকজন যেন তার কোন ক্ষতি না করে সে ব্যাপারে এলাকার সবার কাছে অনুরোধ করেছেন এই কর্মকর্তা। এটি ধরা গেলে নিয়ম অনুযায়ী নিকটবর্তী কোন বনে ছেড়ে দেওয়া হবে বলে উল্লেখ করেন শফিকুল ইসলাম।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments