উল্লাপাড়ায় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে সন্ত্রাসী হামলা নিহত ১ আহত ৪

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ রোববার বেলা ১১টায় উল্লাপাড়া উপজেলার দূর্গানগর ইউনিয়নের রাংটিয়া গ্রামে একটি সংখ্যালঘু সম্প্রদায়ের পরিবারে হামলা চালালে আশুতোষ সরকার (৪২) নামের এক ব্যক্তি নিহত এবং অপর আরো কয়েকজন আহত হন। আশুতোষ ওই গ্রামের লংকেশ্বর সরকারের ছেলে।

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান কউশিক আহম্মেদ ও দূর্গানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আফছার আলী জানান, জমিজমা নিয়ে গ্রামের কালু মন্ডলের পরিবারের সঙ্গে বেশ কয়েক বছর ধরে লংকেশ্বর সরকারের গোলযোগ চলে আসছিল। এই গোলযোগের জের ধরে ঘটনার সময় কালু মন্ডলের লোকজন লাঠিসোঠা নিয়ে আশুতোষ সরকারের বাড়িতে হামলা চালায়। গুরুতর অবস্থায় আশুতোষকে উল্লাপাড়া ২০ শয্যা হাসপাতালে আনা হলে কতব্যরত চিকিৎসক ফিরোজ উদ্দিন তালুকদার তাকে মৃত ঘোষনা করেন।

আশুতোষের স্ত্রী শেফালী সরকার অভিযোগ করেন, তার স্বামী আশুতোষ তার বাবা লংকেশ্বরের নিকট থেকে কিছুদিন আগে ২৮শতক জমি ক্রয় করেন। কিন্তু এই জমি গ্রামের প্রতিবেশী কালু মন্ডল জোর করে আশুতোষের নিকট থেকে ক্রয় করার প্রক্রিয়া করে। আশুতোষ এতে রাজি না হওয়ায় কালু মন্ডলের নেতৃত্বে তার ছেলে আতিকুল, জামাতা আব্দুল মান্নান, মেয়ে খাদিজা, ছেলে বউ রাবেয়াসহ বেশ কয়েকজন তাদের বাড়িতে এসে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা চালায়। হামলাকারীরা তার স্বামী আশুতোষকে পিটিয়ে টেনে হেচড়ে পাশের রাস্তায় নিয়ে যান। এতে গুরুতর আহত হয়ে সজ্ঞা হারান তিনি। এই সন্ত্রাসী হামলায় তিনি এবং তার মেয়েসহ ৪ জন আহত হন।

উল্লাপাড়া থানা পুলিশ আশুতোষের লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এই ঘটনার পর কালু মন্ডলের লোকজন পালিয়ে গেছে। এ ব্যাপারে আশুতোষের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এদিকে এই হত্যাকান্ডের ঘটনায় উল্লাপাড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌতম কুমার দত্ত ও সম্পাদক বাবলু ভৌমিক সহ সদস্যগণ শোক ও প্রতিবাদ জানিয়েছেন।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments