নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসকের ব্যাক্তিগত অর্থায়নে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর ফ্রাইডে কিনিকে গ্লুকোমিটার মেশিন অনুদান প্রদান

সাজিরুল ইসলাম সঞ্চয়, সিরাজগঞ্জ নিউজটোয়েন্টিফোর.কম ঃ

সিরাজগঞ্জে হৃদরোগে আক্রান্তদের চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের এফিলিয়েটেড বডি অর্থ্যৎ শাখা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর কার্য্যকরি কমিটি গঠন ও ফ্রাইডে কিনিক ও অস্থায়ী অফিসের স্থান নির্ধারনের পর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে কিনিকে হৃদরোগীদের ডায়াবেটিক পরিক্ষা’র জন্য ব্যাক্তিগত অর্থায়নে একটি গ্লুকোমিটার মেশিন, মেশিন ব্যাবহার সংশ্লিষ্ঠ স্ট্রিপ ও ল্যানসেট প্রদান করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক সিরাজগঞ্জের একজন সুনামধন্য চিকিৎসক।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ কার্য্যকরি কমিটি’র সদস্য এই চিকিৎসক দ্বিতীয় সভা চলাকালিন সময়ে ফ্রাইডে কিনিকের জন্য ব্যাক্তিগত অর্থায়নে গ্লুকোমিটার মেশিন অনুদান প্রদানের প্রস্তাব দিলে ফাউন্ডেশনটি’র সভাপতি ও প্রধান উদ্যোক্তা আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপিসহ সবাই সানন্দে প্রস্তাবটি গ্রহন করে রেজুলেশনে উল্লেখ রাখার সিদ্ধান্ত নেন।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ-কার্য্যকরি কমিটি’র কোষাধ্যক্ষ আ্যাড. মোঃ রজব আলী সরকার ব্যাক্তিগত অর্থায়নে গ্লুকোমিটার মেশিন অনুদান প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন। এ সময় অনুদান প্রদানকারি’র নাম জিজ্ঞাসা করা হলে নাম প্রকাশে অপারগতা জানান এই আইনজীবী।

এ বিষয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ-কার্য্যকরি কমিটি’র সাধারন সম্পাদক ডাঃ ওসমান গণী শামিম বলেন, রাজধানি’র বাইরে হৃদরোগে’র চিকিৎসার জন্য একটি বিশেষায়িত হাসপাতাল স্থাপনের উদ্যোগ আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি মহোদয়ের একটি জনকল্যানকর ও সাহসী পদক্ষেপ। এই চিকিৎসালয়টি প্রতিষ্ঠার উদ্যোগের খবরে স্বল্প সময়ে সিরাজগঞ্জের চিকিৎসক সমাজের প্রতিনিধি হিসেবে আমরা কয়েকজন চিকিৎসকসহ নানা পেশার প্রতিনিধিদের সমন্বয়ে জরুরি ভিত্তিতে কমিটি গঠন করে ফ্রাইডে কিনিকের মাধ্যমে দ্রুত কাজ শুরু করার চেষ্টা করা হচ্ছে। এ সংক্রান্ত সংবাদ পত্র-পত্রিকায় প্রকাশ হবার পর বিভিন্ন মহল থেকে সাধুবাদ জানিয়ে সহযোগিতার আশ্বাস প্রদান করছেন বিভিন্নজন। ইতিমধ্যেই ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ কার্য্যকরি কমিটি’র একজন চিকিৎসক সদস্য ও শহরের সুনামধন্য একটি কিনিকের কর্নধার ব্যাক্তিগত অর্থায়নে ফ্রাইডে কিনিকে হৃদরোগীদের ডায়াবেটিক পরিক্ষা করার জন্য একটি গ্লুকোমিটার মেশিন, মেশিন ব্যাবহার সংশ্লিষ্ঠ স্ট্রিপ ও ল্যানসেট অনুদান প্রদানের কথা জানিয়েছেন। এই সপ্তাহেই আমরা এই মেশিনটি হাতে পাব।

হৃদরোগীদের চিকিৎসার জন্য ব্যায়বহুল এই বিশেষায়িত হাসপাতাল স্থাপনের প্রতিটি পদক্ষেপে সিরাজগঞ্জবাসির সহযোগিতা কামনা করে এই হৃদরোগ চিকিৎসক আরো বলেন, আমরা আশা করছি দল-মত নির্বিশেষে সকলের সার্বিক সহায়তায় দেশ-বিদেশে’র বিভিন্ন চিকিৎসালয়ে সর্বাধুনিক প্রযুক্তি ব্যাবহার করে হৃদরোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসা উপমহাদেশের সুনামধন্য কার্ডিওলোজি সার্জন আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি মহোদয়ের নেতৃত্বে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের এফিলিয়েটেড বডি অর্থ্যৎ শাখা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর কর্মকান্ড শুরু হয়েছে এটি অবশ্যই সফলতার মুখ দেখবে। স্বল্প সময়ে এই যোগ্য নেতার নেতৃত্বেই পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ (পি পি পি) এর আওতায় এই ফাউন্ডেশনটি একটি পূনাঙ্গ রুপ লাভ করবে।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.