না ফেরার দেশে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রী ফজিলাতুন্নেছা, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখে এর স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা মারা গেছেন। ২১ নভেম্বর রাত ৭ টার দিকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফজিলাতুন্নেছার প্রথম জানাজা ২২ নভেম্বর সকাল সাড়ে ৮টায় বিজিবি সদর দপ্তরে অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় জানাজার নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় নড়াইল সদর উপজেলার ধুড়িয়া গ্রামের বাড়িতে দাফন করা হয়। পারিবারিক সূত্রে জানা গেছে, বেগম ফজিলাতুন্নেছার মরদেহ নড়াইল শহরের কুড়িগ্রামে যেখানে তিনি বসবাস করতেন সেখানে চির নিদ্রায় শায়িত করা হয়েছে।

জানা গেছে, ২৫ অক্টোবর নড়াইল শহরের কুড়িগ্রামের বাসায় অসুস্থ হয়ে পড়েন ফজিলাতুন্নেছা। এরপর অ্যাম্বুলেন্সযোগে ২৭ অক্টোবর তাকে বিজিবি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে সিএমএইচে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তিন মেয়ে ও এক ছেলে, নাতি-নাতনিসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রী।

প্রসঙ্গত, ১৯৫৯ সালের ২৬ ফেব্রুয়ারি পূর্ব পাকিস্তান রাইফেলসে (বর্তমানে বিজিবি) যোগ দেওয়া নূর মোহাম্মদ মুক্তিযুদ্ধের সময় ৫ সেপ্টেম্বর যশোরে পাকবাহিনীর গুলিতে শহীদ হন।  মুক্তিযুদ্ধে তার বীরত্বপূর্ণ অবদানের জন্য তাকে ‘বীরশ্রষ্ঠ’খেতাবে ভূষিত করে সরকার।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments