ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপনের ইচ্ছাপোষন করে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মহাসচিবের চিঠি

সাজিরুল ইসলাম সঞ্চয়, সিরাজগঞ্জ ঃ
Sirajgonj (Dr.M H Millat Munna Mp) Photo 28.09.16
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিচার্স ইন্সটটিউটের এফিলিয়েটেড বডি অর্থ্যৎ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপনের প্রয়োজনীয়তা বিবেচনা করে এটি স্থাপন বিষয়ে আলোচনা সাপেক্ষে এই ফাউন্ডেশন স্থাপনের বিভিন্ন নিয়মাবলি উল্লেখপূর্বক ইচ্ছাপোষন ও দ্রুত স্থাপনের আহ্বান জানিয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপন উদ্যোগের প্রধান উদ্যোক্তা আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’কে জরুরি চিঠি প্রদান করেছে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এর মহাসচিব আব্দুল আউয়াল রিজভি।

গত ৩ই অক্টোবর সোমবার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিচার্স ইন্সটটিউটের মহাসচিবের পক্ষ থেকে এই চিঠি প্রেরন করা হয়।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপনের নির্দেশনাসহ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিচার্স ইন্সটটিউটের মহাসচিবের চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি জানান, দীর্ঘদিন যাবৎ যমুনা পাড়ের ৩৩ লক্ষ মানুষ অধ্যষিত শহর ও উত্তরবঙ্গের বিশাল জনগোষ্ঠির মানুষের হৃদরোগের চিকিৎসা সম্পর্কিত বিভিন্ন বিষয়ে চিন্তাভাবনা করে উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এর এফিলিয়েটেড বডি অর্থ্যৎ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপনের জন্য চেষ্টা করছিলাম।

আমার জোরালো প্রচেষ্টা ও দাবির প্রতি সন্মান দেখিয়ে এটি স্থাপনের জন্য গত ২৮’ই অক্টোবর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিচার্স ইন্সটিটিউটের মহাসচিব অধ্যাপক আব্দুল আউয়াল রিজভি’র সভাপতিত্বে তার অফিসকক্ষে আমার উপস্থিতিতে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়।

এই সভায় উপস্থিত ছিলেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের পরিচালক ও প্রকল্প পরিচালক আবুস সোবাহান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের উপ-পরিচালক ডাঃ সিদ্দিকুর রহমান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের সহকারি প্রকৌশলী তাজ উদ্দিনসহ উদ্ধর্তন কর্মকর্তারা।

এই সভায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপনের পক্ষে মতামত দিয়ে ও এটি স্থাপনের ইচ্ছাপোষন করে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের গৃহিত সিদ্ধান্ত ও বিভিন্ন নিয়মাবলি উল্লেখ করা একটি রেজুল্যেশন আমার বরাবর প্রেরন করা হয়েছে।

আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি এ সময় আরো বলেন, হৃদরোগ বর্তমান বিশ্বে মহামারির রুপ ধারন করেছে। হৃদরোগে আক্রান্ত সিরাজগঞ্জ তথা উত্তরবঙ্গবাসি শুধুমাত্র দুরত্বের কারনে বিনা চিকিৎসায় মারা যায় নয়তো চিকিৎসা করতে ঢাকায় গিয়ে ভোগান্তিতে পড়তে হয়। এজন্য ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপন অত্যান্ত জরুরি।

এ সময় তিনি আরো বলেন, চিঠিটি পাবার পর এই চিঠির নির্দেশনা অনুযায়ি কাজ শুরু হয়েছে, আশা করছি এই মাসেই ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর প্রাথমিক কাজ শুরু করা যাবে। এটি শুরু হলে সিরাজগঞ্জের হৃদরোগীরা প্রাথমিক চিকিৎসা সিরাজগঞ্জেই পাবে এ মাস থেকেই।

এই রোগের চিকিৎসা সহজলভ্য ও ত্রুটিপূর্ন করতে অতিদ্রুত ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপনে সিরাজগঞ্জের সকল শ্রেনী-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.