পিসিবির নতুন চেয়ারম্যান এহসান মানি

সাবেক আইসিসি প্রধান এহসান মানি তিন বছরের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হয়েছেন। পিসিবির পক্ষ থেকে তাদের টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে এ তথ্য জানানো হয়। ৭২ বছরের এহসান মানি দায়িত্বটি গ্রহণের আগেই জানিয়েছিলেন পিসিবিকে বড় রকমের পরিবর্তন দরকার।
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পিসিবি’র বোর্ড অব গভর্নরদের সভায় সর্বসম্মতভাবে নির্বাচিত হন এহসান মানি। তিনি নাজাম শেঠির স্থলাভিষিক্ত হলেন। পাকিস্তানে সরকার বদলের পর গতমাসে পদত্যাগ করেন সেঠি। নতুন প্রধানমন্ত্রী পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানই চেয়েছিলেন এহসান মানিকে।
ইমরান খান পাকিস্তানের সাধারণ নির্বাচনেরও বহু আগে থেকে বলে আসছেন সেঠি বোর্ড চেয়ারম্যান পদের উপযুক্ত নন। তিনি এও জানিয়ে রেখেছিলেন যে ক্ষমতায় এলে সেঠিকে এই পদে রাখবেন না।
এদিকে এহসান মানি প্রধানমন্ত্রীর কাছ থেকে মনোনয়ন পাওয়ার পর পাকিস্তানের ডন নিউজ টিভিকে বলেছিলেন, তিনি পিসিবি প্রধান হলে স্বল্প ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যমে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের উন্নতি ঘটাবেন। তিনি বলেছিলেন, ‘স্কুল, কলেজ ও ক্লাব ক্রিকেটের পাশাপাশি আমাদের পাঁচ বছরের পরিকল্পনা প্রণয়ন করতে হবে।’
তিনি এ ছাড়াও পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে স্বজনপ্রীতি দূর করবেন। প্রতিষ্ঠানটি চালাবেন সাবেক কিংবদন্তিদের সাথে পরামর্শ করে। আইসিসিতে কোষাধ্যক্ষ ও এরপরই ২০০৩ থেকে ২০০৬ পর্যন্ত ক্রিকেটের বিশ্ব প্রধান হিসেবে কাজ করা মানি জানান, তিনি জীবনের ৫৫ বছর বাইরে কাটালেও তার পাসপোর্ট একটাই।
উল্লেখ্য, এহসান মানি একসময়ে ইমরান খানের মায়ের নামে বানানো শওকত খানুম মেমোরিয়াল ট্রাস্ট হাসপাতালের বোর্ড অব গভর্নরসে অবৈতনিক সদস্য হিসেবে কাজ করেছিলেন।
লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments