বিনিয়োগের জন্য বাংলাদেশ উত্তম জায়গা’

নিউজ ডেস্ক, সলঙ্গা, সিরাজগঞ্জ নিউজটোয়েন্টিফোর.কম ঃ
Tofael_SM_316623642
বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ উত্তম জায়গা। সরকার এখানে বিদেশিদের বিনিয়োগের জন্য সব ধরনের সহযোগিতা দিচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) সচিবালয়ে জাপানের ২৭ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে আলোচনাকালে এসব কথা বলেন মন্ত্রী।

জাপানি প্রতিনিধিদলের মধ্যে ছিলেন দেশটির মিনিস্ট্রি অব ইকোনমি ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস মিনিস্টার ইয়োশিহিরো সেকি, ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবি, দূতাবাস কর্মকর্তা ও জাইকাসহ কয়েকটি প্রতিষ্ঠানের সদস্যরা।

আলোচনাকালে তোফায়েল আহমেদ বলেন, জাপান আমাদের উন্নয়নের অন্যতম অংশীদার। আমরা চাইবো, জাপান তাদের অভিজ্ঞতা দিয়ে আমাদের এখানে শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলুক। এতে উভয় দেশই লাভবান হবে। আমরাও জাপানে পণ্য রফতানি করতে আগ্রহী।

জাপান বাংলাদেশের পুরনো বন্ধু উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালের অক্টোবর মাসে দেশটিতে সফর করেন।

দেশটির প্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, চট্টগ্রাম, গাজীপুর, নারায়ণগঞ্জ, আড়াইহাজারসহ বিভিন্ন স্থানে শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে আমরা জমি দিতে পারবো।

তিনি জানান, বাংলাদেশ গত বছর এক বিলিয়ন ডলারের পণ্য রফতানি করেছে। জাপানের সঙ্গে আমাদের বাণিজ্যের পরিমাণ ২ দশমিক ৪ বিলিয়ন ডলারের।

ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবি বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের মধুর সম্পর্ক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশ দিন দিন এগিয়ে যাচ্ছে। আমরা এখানে নানা ধরনের শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে আগ্রহী।

জাপানি প্রতিনিধি দলের পক্ষে তাদের বক্তব্য তুলে ধরেন জাপানের ভাইস মিনিস্টার ইয়োশিহিরো সেকি।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.