‘মহাজোটের প্রার্থী ঘোষণা দুই-তিন দিনের মধ্যে’

১৪ দলীয় জোটের শরিকদের ৭০টির বেশি আসন দেওয়া হবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশহগ্রহণের জন্য আগামী দুই-তিন দিনের মধ্যে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থী ঘোষণা করা হবে।

আজ শনিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জোটভুক্ত কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘আজকে আমরা আসন বণ্টন নিয়ে আলোচনা করেছি। রাতের মধ্যে আসনের বিষয়টি চূড়ান্ত হতে পারে। এরপর রবিবার বা তার পরের (সোমবার) দিনের মধ্যে প্রার্থী চূড়ান্ত করে ঘোষণা দেওয়া হবে।’

জোট মহাজোট শরিকদের ৭০টির বেশি আসন দেয়া হচ্ছে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা ইন্টারনাল আলোচনা করছি, ১৪ দল ও জাতীয় পার্টিসহ অন্যান্য শরিক দলের সঙ্গেও আমরা কথা বলেছি। এখন আসন ভাগাভাগির বিষয়টি আলাপ আলোচনার পর্যায়ে আছে। কাল-পরশুর (রবিবার/সোমবার) মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। জাতীয় পার্টিকে কয়টি আসন দেয়া হচ্ছে তা এখনও পরিষ্কার নয়। শরিকদের ৬৫-৭০ বেশি আসন দেয়া হচ্ছে না।’

বৈঠকের বিষয়ে জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, যেসব আসন আমরা চাই, সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। প্রকৃতপক্ষে লক্ষ্যে পৌঁছানোর জন্য নির্ভুল পথ চলতে হবে। এখানে আবেগের কোনো জায়গা নেই।

এর আগে ওবায়দুল কাদের সকাল ১০টা থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ওয়ার্কার্স পার্টি, জাতীয় পার্টির সঙ্গে বৈঠক করেন।
জাতীয় পার্টির প্রতিনিধি দলে আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশিদ, মশিউর রহমান রাঙ্গা, জিয়াউদ্দিন বাবলু, মুজিবুল হক চুন্নু উপস্থিত ছিলেন।

এর আগে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরিন আকতারের সঙ্গে বৈঠক হয়। পরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সাথে বৈঠক হয়।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments