যুক্তরাষ্ট্রে ইহুদী উপাসনালয়ে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১

যুক্তরাষ্ট্রের পিটার্সবার্গে ইহুদিদের একটি উপাসনালয়ে বন্দুক হামলায় ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৪ জন পুলিশ সহ ৬ জন আহত হয়েছেন। খবর রয়টার্সের।

শনিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে পিটর্সবার্গের স্কোয়ারেল হিল অঞ্চলে ‘ট্রি অব লাইফ’ সিনাগগের কাছে এই গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় পুলিশ হামলাকারীদের উদ্দেশ্য করে পাল্টা গুলি ছোড়ে। এ ঘটনায় ৪ জন নিহত হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হলেও স্থানীয়রা দাবি করেছে, নিহতের সংখ্যা ৮ জনের বেশি।

সংবাদ মাধ্যম আল জাজিরা তাদের একটি প্রতিবেদনে দাবি করছে , এ ঘটনায় জড়িত সন্দেহে একজন শ্বেতাঙ্গ ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

এদিকে এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাংবাদিকদের প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, যা ঘটছে সেটি একটি ভয়ানক, ভয়ানক ঘটনা। অকপটে স্বীকার করছি ঘৃণার কারণে আমাদের দেশ তথা পুরো বিশ্বে যা ঘটছে সেটির জন্য কিছু করতে হবে।যখন কেউ এমন কিছু করে তখন তাকে মৃত্যুদণ্ড দেয়া উচিত।

এ ছাড়া এ হামলাকে দুঃখজনক ঘটনা বলে মন্তব্য করেছেন পেনসিলভেনিয়ার গভর্নর টম উল্ফ। এই হামলা সম্পর্কে তিনি বলেন, আমাদের প্রার্থনা করা উচিত যাতে আর কেউ প্রাণ না হারায়। বিপদজনক অস্ত্রগুলো আমাদের নাগরিকদের ক্ষতির মুখে ফেলছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে প্রতিবছর গড়ে ৩০ হাজার মানুষ বন্দুক হামলায় নিহত হন।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments