শারিতা মিল্লাত বাংলাদেশ ঔষুধ শিল্প সমিতির সদস্য নির্বাচিত

সাজিরুল ইসলাম সঞ্চয়, সিরাজগঞ্জ নিউজটোয়েন্টিফোর.কম ঃ

SIRAJGONJ (SARITA MILLAT) PHOTO 24.03.15

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’র সহধর্মীনি ও ভেরিতাস ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক (এম ডি) শারিতা মিল্লাত রিতু বাংলাদেশ ঔষুধ শিল্প সমিতির পরিচালনা পর্ষদের সদস্য নির্বাচিত হয়েছেন।

সোমবার বাংলাদেশ ঔষুধ শিল্প সমিতির নিজস্ব কার্যালয়ে সমিতির সদস্যদের ভোটে তিনি সদস্য নির্বাচিত হন। এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি ও সাধারন সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আর্টসন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালক মোঃ শফিকুজ্জামান।

ফরিদপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭১ সালের ৮’ই সেপ্টেম্বর জন্মগ্রহন করা শারিতা মিল্লাত রিতু যুক্তরাষ্ট্রের ফোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে অনার্স ও মাষ্টার্স ডিগ্রি অর্জন করেন। বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রবাসী কল্যান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেনের সুযোগ্য কন্যা শারিতা মিল্লাত রিতু বিশিষ্ঠ হৃদরোগ বিষেশজ্ঞ অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’র সহধর্মীনী ২০০০ সালে ফোরিডায় তার ব্যাবসায়িক জীবনের শুরু করেন। এর পর ইংল্যান্ড ও আয়ারল্যান্ডে বসবাস করার সময়ও তিনি নিজস্ব উদ্যোগে ব্যাবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন। দীর্ঘদিন প্রবাস জীবন কাটিয়ে দেশে ফিরে উদ্ধাবনী চিন্তার এই নারী উদ্যেক্তা গড়ে তোলেন ভেরিতাস ফার্মাসিউটিক্যালস লিমিটেড নামক ঔষুধ উৎপাদনকারি প্রতিষ্ঠান। তার নিরলস পরিশ্রম ও মেধায় ইতিমধ্যেই এই প্রতিষ্ঠানটি দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি অর্জন করেছে, পেয়েছে একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার।

নিজস্ব ব্যাবসা পরিচালনার পাশাপাশি শারিতা মিল্লাত সামাজিক কর্মকান্ডেও সক্রিয়ভাবে অংশগ্রহন করেন। তিনি তার স্বামী সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’র সার্বিক সহযোগিতায় মল্লিকা ছানাউল্লাহ আনছারী ফাউন্ডেশনের মাধ্যমে ইতিমধ্যেই সিরাজগঞ্জে প্রায় ২ লাধিক বৃরোপন করেছেন। এছাড়া ঢাকায় নিজস্ব পরিমন্ডলে সকল সামাজিক কাজে অবদান রাখার জন্য গড়ে তুলেছেন ভেরিতাস লায়ন্স কাব। এই সংগঠনে তিনি ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

এরই ধারাবাহিকতায় ঔষুধ শিল্পকে আরো আধুনিক শিল্প হিসেবে গড়ে তোলার ব্রত নিয়ে বাংলাদেশ ঔষুধ শিল্প সমিতির পরিচালনা পর্ষদের নির্বাচনে অংশগ্রহন করেন সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের সক্রিয় সদস্য শারিতা মিল্লাত। নির্বাচনে তিনি ঔষুধ শিল্প সমিতির সদস্যদের ভোটে সদস্য নির্বাচিত হন।

বাংলাদেশ ঔষুধ শিল্প সমিতির নির্বাচনে অংশগ্রহন ও বিজয় লাভের অনুভূতি প্রকাশ করতে এই প্রতিবেদককে শারিতা মিল্লাত রিতু বলেন, বর্তমান আধুনিক বিশ্বের ঔষুধ শিল্পের সাথে সমানভাবে প্রতিযোগিতা করতে বাংলাদেশের ঔষুধ শিল্পের আরো আধুনিকায়নে বর্তমান পরিচালনা পর্ষদ ভূমিকা রাখবে।

এদিকে সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের সদস্য শারিতা মিল্লাত বাংলাদেশ ঔষুধ শিল্প সমিতির সদস্য নির্বাচিত হওয়ায় উচ্ছাস প্রকাশ করেছেন সিরাজগঞ্জের ব্যাবসায়িরা। সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ এই বিজয়ের মাধ্যমে চেম্বারের ভাব মূর্তিকে আরো উজ্জল করায় শারিতা মিল্লাতকে অভিনন্দন জানান।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.