শেখ হাসিনাতেই আস্থা দেশের তরুণ প্রজন্মের

শীতের হাওয়ার সাথে পাল্লা দিয়ে দেশে বইতে শুরু কাছে নির্বাচনী হাওয়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ইতোমধ্যেই ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন কতৃক তফসিল ঘোষণার পরপরই দেশের ভোটাররা নানা জল্পনা কল্পনা শুরু করেছেন নির্বাচন নিয়ে। নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর জনপ্রিয়তা যাচাইয়ে বিভিন্ন ধরনের জরিপ চালাচ্ছে সংশ্লিষ্ট সংগঠনগুলো। এসব সংগঠনগুলোর জরিপে জনপ্রিয়তার দিক থেকে শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি গবেষণা প্রতিষ্ঠান কলরেডির তরুণ ভোটারের ওপর গবেষণা ও জরিপের ফলাফল অনুযায়ী দেখা গেছে,  দেশের শতকরা ৬৮ দশমিক ৩ ভাগ শিক্ষিত তরুণ ভোটার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি সন্তুষ্ট। তাদের মধ্যে শতকরা ৫৩ দশমিক ৫ ভাগ ভোটার মনে করেন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে। আর তরুণদের ৫১ দশমিক ৩ শতাংশ চায় বর্তমান সরকার আবার ক্ষমতায় আসুক। দেশের মোট ভোটারের শতকরা ১০ ভাগ তরুণ ভোটার।

রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ১০টি শিক্ষা প্রতিষ্ঠান এবং দেশের ১২টি জেলার মোট ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৮ থেকে ২৪ বছর বয়সী ১ হাজার ১৮৬ জন শিক্ষার্থী ভোটারের মধ্যে এই গবেষণা জরিপ পরিচালনা করা হয়।

মোট ২১টি ফোকাস গ্রুপ গত ২২ থেকে ৩০ অক্টোবর ২০১৮ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এই জরিপ ও গবেষণা পরিচালনা করে। গবেষণা দলের সদস্যরা মোট ১৮টি বিষয়ের ওপর প্রশ্ন নিয়ে বিভিন্ন মাধ্যমে এ জরিপ ও গবেষণা কার্যক্রম চালানো হয়েছে।

ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র মিজানুর রহমান জানায়, “শেখ হাসিনা সরকার শিক্ষা খাতে যে উন্নয়ন করেছে তা আগের কেন সরকার করেনি। বেকারত্ব দূরীকরণেও সরকার বিশেষ অবদান রেখেছে। তাই আমি মনে করি শেখ হাসিনা সরকারকে আবারও দেশের সকল তরুণ প্রজন্ম সমর্থন করবে।

দেশের শিক্ষিত সমাজের বুঝতে আর বাকি নেই যে, বর্তমান সরকার ক্ষমতায় থাকাকালীন সময়ে যেসকল উন্নয়ন করেছে তারই ধারা অব্যাহত রাখার জন্য আবার নৌকায় ভোট দিতে হবে। তাছাড়া শিক্ষা খাতের এত সাফল্য বিগত সময়ে পরিলক্ষিত হয়নি। তাই দেশের সকল তরুণ প্রজন্ম শেখ হাসিনাতেই আস্থা রাখছে।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments