সভাপতি ঃ আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ-কার্য্যকরি কমিটিকে চুড়ান্ত অনুমোদন প্রদান

সাজিরুল ইসলাম সঞ্চয়, সিরাজগঞ্জ নিউজটোয়েন্টিফোর.কম ঃ
Sirajgonj (Heart Foundation, Sirajgonj) Photo 04.12.16
সিরাজগঞ্জে হৃদরোগীদের চিকিৎসা সেবা প্রদান ও এই অঞ্চলে হৃদরোগ নিয়ন্ত্রনে একটি বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল নির্মানের লক্ষ্য স্থির করে কাজ শুরু করা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ-কার্য্যকরি কমিটি ও উপদেষ্টা পরিষদে’র চুড়ান্ত অনুমোদন প্রদান করা হয়েছে। এর আগে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের অফিশিয়াল প্যাডে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউট এই কমিটিকে প্রাথমিক অনুমোদন প্রদান করে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের শাখা হিসেবে অধিভুক্ত করে।

জবভ. ঘ.ঐ.ঋ ্ জ.ও -১-৪/৮/প্রশাসন ঃ ৩৫১৭ স্বারকে গত ৩০’শে নভেম্বর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর মূল উদ্যোক্তা ও সভাপতি আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’কে প্রেরিত একটি পত্রে চুড়ান্ত অনুমোদন প্রদানের বিষয়টি নিশ্চিত করা হয়।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ-কার্য্যকরি কমিটির সহ-দফতর সম্পাদক ও বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন ডিবিসি’র (ঢাকা বাংলা চ্যানেল) সিরাজগঞ্জ প্রতিনিধি সাজিরুল ইসলাম সঞ্চয় এই তথ্য নিশ্চিত করে জানান, যমুনা পাড়ের জেলা সিরাজগঞ্জে হৃদরোগ প্রতিরোধে একটি স্পেশালাইজড হাসপাতাল স্থাপনে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ও ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ সার্জন আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি দীর্ঘদিন যাবৎ চেষ্টা করছিলেন।

এক পর্যায়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের উর্দ্ধর্তন কর্মকর্তাদের পরামর্শক্রমে সমাজকল্যান মন্ত্রনালয়ে আলোচনা করে অর্থায়নের বিষয়টি নিশ্চিত হবার পর গত ২৮’ই সেপ্টেম্বর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিচার্স ইন্সটিটিউটের মহাসচিব অধ্যাপক আব্দুল আউয়াল রিজভি’র সভাপতিত্বে তার অফিস কক্ষে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের পরিচালক ও প্রকল্প পরিচালক, উপ-পরিচালক, সহকারি প্রকৌশলীসহ উদ্ধর্তন কর্মকর্তাদের সাথে জরুরি সভায় বসেন সিরাজগঞ্জ চিকিৎসাখাতসহ সার্বিক উন্নয়নের রুপকার অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি।

এই সভা’র পর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপনের পক্ষে মতামত দিয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউট কিছু প্রয়োজনীয় নির্দেশনাসহ একটি রেজুলেশন ও কারিগরি সহায়তার ইচ্ছাপোষন করে ৩’ই অক্টোবর সোমবার ইন্সটিটিউটের মহাসচিবের পক্ষ থেকে অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’কে একটি জরুরি চিঠি প্রেরন করেন।

চিঠি পাবার পর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ স্থাপনের সম্ভাবনা ও সুবিধাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় ও সিদ্ধান্ত গ্রহনের জন্য গত ৭’ই অক্টোবর শুক্রবার রাতে নিজ বাস ভবনে জরুরি সভা আহ্বান করেন ডাঃ মুন্না এমপি।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর এই প্রথম সভা’য় সর্বসম্মতিক্রমে আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’কে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ কার্য্যকরি কমিটি’র সভাপতি করে ৩১ সদস্য বিশিষ্ঠ কার্য্যকরি কমিটি গঠন করা হয়। এছাড়া হৃদরোগ চিকিৎসক ডাঃ ওসমান গণী শামিম’কে সাধারন সম্পাদক, তিনজন সহ-সভাপতি, তিনজন সহ-সাধারন সম্পাদক, ছয়জন সম্পাদক ও সতের জনকে সদস্য রেখে ৩১ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়। একই দিনে ২৫ সদস্য বিশিষ্ঠ একটি উপদেষ্টা পরিষদও গঠন করা হয়।

পরে নবগঠিত এই কমিটি’র অনুমোদন সহ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ’কে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের এফিলিয়েটেড বডি অর্থ্যৎ শাখা হিসেবে স্বীকৃতি প্রদানের আহ্বান জানিয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের মহাসচিব অধ্যাপক ডাঃ খন্দকার আব্দুল আউয়াল রিজভি বরাবর কার্য্যকরি কমিটি ও উপদেষ্টা পরিষদের তালিকা এবং প্রথম সভা’র রেজুলেশনসহ একটি পত্র প্রেরন করেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ কার্য্যকরি কমিটি’র সভাপতি আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি।

এই পত্রটি প্রাপ্তির পর আইনী বিশ্লেষন শেষে গত ২৩’শে অক্টোবর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ’কে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের এফিলিয়েটেড বডি অর্থ্যৎ শাখা হিসেবে স্বীকৃতি প্রদান করে দুই হাজার টাকা এফিলিয়েশন ফি গ্রহন করে সিরাজগঞ্জে হৃদরোগ নিয়ন্ত্রনে দ্রুত কাজ শুরু করার অনুরোধ জানিয়ে ৩১ সদস্য বিশিষ্ঠ কার্য্যকরি কমিটি ও ২৫ সদস্য বিশিষ্ঠ উপদেষ্টা পরিষদের সাময়িক অনুমোদন প্রদান করে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ কার্য্যকরি কমিটি’র সভাপতি আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’কে ২৫’শে অক্টোবর চিঠি প্রদান করেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের মহাসচিব অধ্যাপক ডাঃ খন্দকার আব্দুল আউয়াল রিজভি।

ঘ.ঐ.ঋ-১-৪/৮/প্রশাঃ/৩০৯৫ স্মারকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের পক্ষ থেকে মহাসচিব স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের জাতীয় নির্বাহী কমিটি’র আগামি সভা’য় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ’কে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের এফিলিয়েটেড বডি অর্থ্যৎ শাখা, কার্য্যকরি কমিটি ও উপদেষ্টা পরিষদ’কে স্থায়ী স্বীকৃতি প্রদান করা হবে বলে উল্লেখ করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে ১৯’শে নভেম্বর ২০১৬ ইং তারিখে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের জাতীয় নির্বাহী কমিটি’র সভা’য় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ’কে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের এফিলিয়েটেড বডি অর্থ্যৎ শাখা, কার্য্যকরি কমিটি ও উপদেষ্টা পরিষদ’কে স্থায়ী স্বীকৃতি প্রদান করা হয়।

জবভ. ঘ.ঐ.ঋ ্ জ.ও -১-৪/৮/প্রশাসন ঃ ৩৫১৭ স্বারকে গত ৩০’শে নভেম্বর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর মূল উদ্যোক্তা ও সভাপতি আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি’কে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের মহাসচিব অধ্যাপক ডাঃ খন্দকার আব্দুল আউয়াল রিজভি স্বাক্ষরিত ও প্রেরিত চিঠিতে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর ৩১ সদস্য বিশিষ্ঠ কার্য্যকরি কমিটি ও ২৫ সদস্য বিশিষ্ঠ উপদেষ্টা পরিষদকে চুড়ান্ত অনুমোদন প্রদানের বিষয়টি নিশ্চিত করা হয়।

এ বিষয়ে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর সভাপতি আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, বিদেশে আয়েশী জীবন যাপন ত্যাগ করে সকল নাগরিক সুবিধাসম্পুন্ন একটি আধুনিক ও উন্নত সিরাজগঞ্জ গড়ার ব্রত নিয়েই রাজনীতি করতে এসেছি।

তিনি বলেণ, মানুষের জন্য দীর্ঘদিন কাজ করার পর সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) নির্বাচনী এলাকার জনগন আমাকে সংসদ সদস্য বানিয়েছে ও মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা আমাকে সিরাজগঞ্জে প্রধানমন্ত্রী’র প্রতিশ্রুতি বাস্তবায়ন কমিটির সমন্বয়ক ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করেছে। আমি আমার উপর অর্পিত দায়িত্ব পালনে প্রতিজ্ঞাবদ্ধ।

সারাবিশ্বে হৃদরোগ একটি মহামারির আকার ধারন করেছে, সিরাজগঞ্জ জেলাবাসিও এর বাইরে নয় উল্লেখ করে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর নব-নির্বাচিত এই সভাপতি বলেন, যমুনা পাড়ের এই জেলাসহ সারা উত্তরাঞ্চলবাসির হৃদ রোগ চিকিৎসার প্রধান ভরসা ঢাকা। কিন্তু যাতাযাত ও চিকিৎসা ব্যায় বেশি হওয়ায় দরিদ্র রোগীদের দুর্ভোগ পোহাতে হয়। এই দুর্ভোগ থেকে সিরাজগঞ্জবাসিকে রক্ষা করা আমার দীর্ঘদিনর স্বপ্ন। এই স্বপ্ন এখন পূরন হওয়ার পথে।

তিনি আরো বলেন, সিরাজগঞ্জে হৃদরোগীদের চিকিৎসা সেবা প্রদান ও এই অঞ্চলে হৃদরোগ নিয়ন্ত্রনে একটি বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল নির্মানের লক্ষ্য স্থির করে কাজ শুরু করেছে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ। এর প্রথম ধাপ হিসেবে কার্য্যকরি কমিটি ও উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। যা ইতিমধ্যেই ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের জাতীয় নির্বাহী কমিটি’র সভা’য় চুড়ান্ত অনুমোদন লাভ করেছে। এজন্য আমি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ-কার্য্যকরি কমিটি ও উপদেষ্টা পরিষদ ও সিরাজগঞ্জবাসির পক্ষ থেকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ এন্ড রিসার্চ ইন্সটিটিউটের জাতীয় নির্বাহী কমিটিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতঙ্গতা জানাই।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিরাজগঞ্জ এর সভাপতি আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি আরো বলেন, চিকিৎসক, ব্যাবসায়ি, এনজিও কর্মি, জনপ্রতিনিধি সহ বিভিন্ন পেশার নবীন-প্রবীনদের সমন্বয়ে যে কমিটি ও উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে সকলের সমন্বয়ে, আশা করছি সকলের সম্মিলিত পরিশ্রমের মাধ্যমে অতিদ্রুত হৃদরোগীদের সেবা প্রদান কাজ শুরু করা হবে।

লাইক এবং শেয়ার দিয়ে পাশে থাকুন
20

Comments

comments

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.